অবশেষে সামনে এলো অ্যাপেল ওয়াচ আলট্রা, যেনে নিন স্পেক্স, মূল্য ও অন্যান্য তথ্য

Apple Watch Ultra is finally launched
Source- theverge.com

এক বছরেরও বেশি গুজবের পর, আপেল শেষ পর্যন্ত Apple Watch Ultra সম্পর্কে ঘোষণা করেছে, যেটি এখন অ্যাপেলের অফিসিয়াল সাইটের আপেলে স্মার্টওয়াচ লাইন-আপের মধ্যে সীমাবদ্ধ। এই ওয়াচ টি নতুনভাবে পরিচিতি পেয়েছে তার নতুন ডিজাইন ও বড় ডিসপ্লের সাথে পাশাপাশি এই Apple Watch Ultra বিশেষভাবে ডিজাইন করা হয়েছে অন্বেষণ এবং বাইরের কার্যক্রম ওপর ভিত্তি করে।

পাশে Apple Watch Ultra তে একটি নতুন বোতাম গার্ড ইন্সটল করা হয়েছে এবং এছাড়াও একটি ৪৯ মিমি টাইটানিয়াম কেস, পুনরায় ডিজাইন করা ডিজিটাল ক্রাউন, এবং নতুন একটি অ্যাকশন বোতাম। নতুন দেওয়া এই কমলা অ্যাকশন বাটনটি বিভিন্ন উদ্দেশ্যে কাস্টমাইজ করা যেতে পারে। আবার ডিসপ্লেতে সাফায়ার ক্রিস্টাল পাশাপাশি ২০০ নিড উজ্জ্বলতা অর্থাৎ ব্রাইটনেস রয়েছে। প্রত্যেকটি বোতাম ও ক্রাউন গুলি গ্লাভসের সাথে ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে, বহিরঙ্গন খেলোয়াড়দের জন্য একটি বড় আনন্দের বিষয়। শব্দের কোয়ালিটি উন্নত করার পাশাপাশি বায়ুর মতো পরিবেশিত শব্দ কমাতে Apple Watch Ultra র ভেতরে তিনটি মাইক্রোফোন লাগানো হয়েছে।

সমস্ত Apple Watch Ultra ঘড়িতে সেলুলার ক্ষমতা রয়েছে এবং যাতে একবার চার্জেই ছত্রিশ ঘন্টার মতো পরিচয় পাওয়া যাবে। এটিতে ৬০ ঘণ্টার একটি বর্ধিত ব্যাটারি লাইফ ব্যবহার করা হয়েছে। একটি কম পাওয়ার জিপিএস মোড রয়েছে যা সহজেই কয়েক সেকেন্ডের মধ্যে আপনার হার্ট রেট পরিমাপ করতে সক্ষম। apple এ-ও বলেছে যে Apple Watch Ultra মডেল বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য একটি দীর্ঘ কোর্স ট্রায়াথলন শেষ করার জন্য যথেষ্ট ব্যাটারি লাইফ রয়েছে, বলা হচ্ছে যে যার মধ্যে ২.৪ মাইল সাঁতার, ১১২ মাইল বাইক রাইড এবং এটি সম্পূর্ণ ২৬.২ মাইল ম্যারাথনও রয়েছে।

Apple Watch Ultra is finally lounched
Source- theverge.com

Apple Watch Ultra মডেল গুলিতে উন্নত মানের মাল্টি ব্যান্ড জিপিএস ও রয়েছে, যার মধ্যে নতুন এল ফাইভ ফ্রিকোয়েন্সি সাপোর্ট হয়। এটিতে এমন কিছু যা আপনি আজকাল গার্মিনস এবং ক্রোশের মতো ফিটনেস ঘড়িগুলোতে লক্ষ্য করতে পারবেন। অ্যাকশন বাটান টি আপনাকে ট্রায়াথলনের এক পা থেকে পরবর্তীতে স্থানঅন্তর করতে সাহায্য করে। Apple Watch Ultra তো একটি উন্নত মানের ছেচল্লিস ডেসিবেলের সাইরেন ফিট করা রয়েছে যা সাহায্য অন্যদের আপনাকে শনাক্ত করতে সুবিধা করে।

ওয়াটার স্পোর্টস অর্থাৎ জল খেলার জন্য, এটি গাইডবোর্ডিং সহ্য করে নিতে পারে এবং এটাতে ডাবলু আর ১০০ জল প্রতিরোধ ক্ষমতা রয়েছে যা সময় গভীরতা এবং তাপমাত্রা দেখায় একটি নিজ চালিত একটি নতুন গভীরতা অ্যাপ চালু করার মাধ্যমে যখন আপনি জলের নিচে থাকেন। Apple Watch Ultra স্কুবা ড্রাইভারদের জন্য খুবই সাহায্যকারী ঘড়ি প্রমাণিত হতে পারে কারণ এটিতে ই এন ১৩৩১৯ প্রতারিত হয়েছে যা ড্রাইভিং ৪০ মিটার পর্যন্ত গভীরতা রয়েছে। Apple Watch Ultra তে বিশেষত স্কুবা ড্রাইভারদের জন্য একটি নতুন অশনিক প্লাস অ্যাপ রয়েছে।

এছাড়াও তিনটি নতুন ব্র্যান্ড রয়েছে অ্যালপাইন, ট্রেইল এবং ওশান। Apple Watch Ultra বিভিন্ন পরিবেশের সঙ্গে পরিপূরক হয় এবং লং রান হার্ট ফলস এবং প্রবল স্রোত সহ্য করার ক্ষমতা রয়েছে।

অ্যাপলের এই নতুন Apple Watch Ultra আপেলের স্মার্টওয়াচ যাত্রায় একটি নতুন অধ্যায় এর চিহ্ন ফেলেছে। এখনো অবধি, এপেল ঘড়িগুলি দুর্দান্ত সংযোগ স্মার্ট ফিচারস উন্নত স্বাস্থ্য সতর্কতা সহ আরো অনেক অসাধারণ পরিবর্তন রয়েছে।

Apple Watch Ultra ২৩ শে সেপ্টেম্বর থেকে $৭৯৯ পাওয়া যাবে।